মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ১০:৪৭ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
আল-আকসা প্রাঙ্গণে ইসরায়েলের মন্ত্রী, চটেছে ফিলিস্তিন

আল-আকসা প্রাঙ্গণে ইসরায়েলের মন্ত্রী, চটেছে ফিলিস্তিন

স্বদেশ ডেস্ক:

ইসরায়েলের অধিকৃত পূর্ব জেরুজালেমে আল-আকসা মসজিদ প্রাঙ্গণে আজ মঙ্গলবার প্রবেশ করেছেন ইসরায়েলের জাতীয় নিরাপত্তা মন্ত্রী উগ্র ডানপন্থী ইতামার বেন-গাভির। এ নিয়ে বেজায় চটেছে ফিলিস্তিন।

দেশটি ইতোমধ্যে এর নিন্দা জানিয়েছে। বেন-গাভিরের এ পরিদর্শনকে নজিরবিহীন উস্কানি হিসেবে উল্লেখ করেছে ফিলিস্তিন। এর আগে হামাসের পক্ষ থেকে বলা হয়, আল আকসায় বেন-গাভিরের পরিকল্পিত ভ্রমণে যেকোনো পরিণতির দায় ইসরায়েলকে নিতে হবে।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরার খবরে বলা হয়, কড়া নিরাপত্তার মধ্যে মঙ্গলবার আল-আকসা মসজিদ প্রাঙ্গণ পরিদর্শন করেন বেন গাভির।

যদিও ইসরায়েলের বিরোধীদলীয় নেতা এবং সাবেক প্রধানমন্ত্রী ইয়ার ল্যাপিড সতর্ক করেন, বেন-গাভিরের এ ধরনের সফর আরও সহিংসতার জন্ম দেবে।

আল-আকসা মসজিদটি মুসলিম বিশ্বের তৃতীয় পবিত্রতম স্থান হিসেবে বিবেচনা করা হয়। তবে এই স্থানটিকে ইহুদি ধর্মাবলম্বীরা ‘টেম্পল মাউন্ট’ হিসেবে অভিহিত করে থাকে।

বেন-গাভির ইসরায়েলের সেই উগ্র ডানপন্থী গোষ্ঠীর একজন, যারা বিশ্বাস করেন যে ইসরায়েল একটি ইহুদি জাতীয়তাবাদী ও জায়নিস্ট রাষ্ট্র। ইসরায়েলের পাশাপাশি একটি স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠার তারা ঘোর বিরোধী।

অতীতে ফিলিস্তিনিদের বিরুদ্ধে ইসরায়েলি বসতি স্থাপনকারীদের সহিংসতাকে তিনি সমর্থন করেছেন, এবং টাইমস অফ ইসরায়েল পত্রিকার খবর অনুযায়ী, তিনি ‘অবিশ্বাসী’ আরব নাগরিকদের দেশ থেকে বল প্রয়োগ করে বহিষ্কারের আহ্বান জানিয়েছিলেন, যেটা দেশের ভেতর তাকে জনপ্রিয়তা এনে দিয়েছিল।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877